সোমবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২৪

বিরাটীতে বিরাট কবি সম্মেলন ।। সংস্কৃতি সংবাদ, Cultural News, Kolkata

বিরাটীতে বিরাট কবি সম্মেলন 



নিজস্ব সংবাদদাতা :  গতকাল ২৫ ফেব্রুয়ারী কলকাতার বিরাটী পি সি ভাওয়াল টেকস্ট বুক অ্যান্ড পাবলিক লাইব্রেরীর উদ্যোগে কবি ভবানী প্রসাদ মজুমদার স্মৃতি মঞ্চে কবিদের কবিতা পাঠে সরগরম হয়ে উঠল লাইব্রেরী সভাঘর । সম্মেলনের মধ্যমণি ছিলেন কবি প্রাবন্ধিক কাব্যসমালোচক সঙ্গীতজ্ঞ নীলাঞ্জন কুমার । তিনি দিলেন সম্মেলনের একমাত্র বক্তা ও সঞ্চালক। 

              সম্মেলনে ' বাংলা কবিতায় রবীন্দ্রোত্তর যুগ ' শীর্ষক আলোচনায় বক্তা নীলাঞ্জন কুমার বলেন বর্তমানে অনেকে বলছেন বাংলা কবিতা মৃতপ্রায় শিল্প । তাদের কথা আমাদের নস্যাৎ করতে হবে । কবিতাকে নর্দমা হয় নর্মদা করতে হবে ও একবিংশ শতাব্দী কবিতার শতাব্দী হিসেবে গড়ে তুলতে হবে ।

   ‌‌‌‌     সম্মেলনে কবিতা পাঠ করেন জগন্ময় মজুমদার, প্রবীর বন্দ্যোপাধ্যায়,  শিখা দত্ত, সোমনাথ মুখার্জী, প্রদীপ রঞ্জন দাস, মানস মুখোপাধ্যায়, সুব্রত সোম ,কোহিনূর কুমার, সুকান্ত মণ্ডল, পিন্টু মাইতি,  দেবাশিস শুভ্র ঘোষ, সঞ্জয় ব্যানার্জী,    মানসী কীর্তনীয়া, অজয় বিশ্বাস, স্বপন মোদক, অলোক ব্যানার্জী, অমর আশিস দত্ত, শর্মিলা মজুমদার প্রমুখ কবিবৃন্দ। আবৃত্তিতে অংশ নেন অসীম সেন,  চিন্ময়ী সেন ও অরূপ কুন্ডু । ছিমছাম সুন্দর এই অনুষ্ঠানে কবি ও শ্রোতাদের ব্যাপক সমাগম হয় ।

1 টি মন্তব্য:

Registration (Online)

Trainee REGISTRATION (ONLINE)

                                                                                    👇           👉             Click here for registration...