বৃহস্পতিবার, ২২ জুলাই, ২০২১

শালবীথির বষপূর্তি উপলক্ষ্যে রক্তদান শিবির || সংস্কৃতি সংবাদ, News

শালবীথির  বষপূর্তি উপলক্ষ্যে  রক্তদান শিবির 

সংস্কৃতি সংবাদ




২০\০৭\২০২১  মঙ্গলবার সকাল ১০ টায়   শালবীথি সোস্যাল ওয়েলফেয়ার অর্গানাইজেশনের উদ্যোগে মেদিনীপুর শহরের রবীন্দ্রনিলয়ে অনুষ্ঠিত হলো একটি রক্তদান শিবির। এই শিবিরে চারজন মহিলা সহ মোট ২২ জন  রক্তদান করেন। 

শুরুতে রবীন্দ্রমূর্তিতে মাল‍্যদান ও  চারা গাছে জল সিঞ্চন করে এদিনের অনুষ্ঠান সূচনা করেন পশ্চিম মেদিনীপুর জেলার সহকারী স্বাস্থ্য আধিকারিক ড.সিদ্বার্থ দত্ত সঙ্গে  সহযোগিতা করেছেন কুসুমিতা চন্দ্র  ও অপর্না দাস।  সংস্থার প্রথমবর্ষে পূর্তি  উপলক্ষ্যে শালবীথীর অন্যতম সদস্য  ঝুমঝুমি চক্রবর্তী  শিবিরে  স্বাগত বক্তব্য রাখেন। রক্ত সংগ্রহ করেন মেদিনীপুর মেডিক্যাল কলেজ ও হাসপাতাল এর ব্লাড ব্যাঙ্ক।   

এদিন  শিবিরের প্রথম রক্তদাতা শালবীথির সদস‍্যা অপর্ণা দাস এবং সর্ব কনিষ্ঠতম রক্ত দাতা 

কুসুমিতা চন্দ্র, বয়স ২০। 

এই শিবিরে দুজন রক্তদাতা প্রথম বারের জন্য রক্তদান করেন। তারা হলেন 

 পিতা শিক্ষক হেদায়তুর খানের সাথে ছেলে   আরিয়ান খান। এছাড়া  সৌরদীপ দাস।

সমস্ত সদস্যাদের ও শুভানুধ্যায়ীদের সাথে নিয়ে শিবির সঞ্চালনা ও তত্ত্বাবধান করেন শালবীথির সম্পাদিকা রীতা বেরা।  

অনুষ্ঠান কে শুভেচ্ছা ও রক্তদাতা দের উৎসাহ দিতে  উপস্থিত ছিলেন মেদিনীপুর ভলেন্টারী ব্লাড ডোনার্স ফোরামের চেয়ারম্যান অসীম ধর ও সম্পাদিক জয়ন্ত মুখার্জি,  সমাজ সেবি সুব্রত সরকার , কবি সম্পাদক তাপস মাইতি, রবীন্দ্র স্মৃতি সমিতির সাধারণ সম্পাদক লক্ষণ চন্দ্র ওঝা, সময় বাংলার কর্ণধার  জয়ন্ত মন্ডল, DCCI এর সম্পাদক  চন্দন রায়, সমাজকর্মী  কান্তা বসু, শিক্ষক ও সমাজ কর্মী মণিকাঞ্চন রায়, শিক্ষক ও শিল্পী নরসিংহ  দাস, সমাজ সেবি আলি আকবর খাঁন ও  উত্তম রায় ,  সমাজকর্মী  লেখক ও প্রাবন্ধিক ডঃ শান্তনু পাণ্ডা। এছাড়া  সমাজ কর্মী হিসেবে উপস্থিত ছিলেন  অভ্রজ্যোতি নাগ,জয়ন্ত মাইতি, সুস্মিতা পাল, রাজীব গুহ , কৌশিক পাল , পার্থ বাগচী , রাকেশ সিংহ দেব , পার্থ সারথি দাস  সহ অন্যান্যরা। শালবীথির পক্ষে উপস্থিত ছিলেন ঝুমঝুমি চক্রবর্তী , পম্পি খামরই ,দীপান্বিতা খান ,অপর্ণা দাস ইলোরা মাইতি , দেবলীনা চ‍্যাটার্জী , সুমনা দে , মধুছন্দা মাইতি ।  এই অনুষ্ঠানে শালবিথীর সম্পাদিকার মুল বার্তা ছিল  যে কোন সামাজিক ও পারিবারিক অনুষ্ঠানে রক্তদান উৎসব করা উচিৎ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

বিদেহ নন্দিনী || ডঃমালিনী || মূল অসমিয়া থেকে বাংলা অনুবাদঃ বাসুদেব দাস || Bideha Nandini- 20

বিদেহ নন্দিনী ডঃমালিনী  মূল অসমিয়া থেকে বাংলা অনুবাদঃ বাসুদেব দাস    (বিশ) চিত্রকূট ছেড়ে আসার পর থেকে দুর্ভাগ্য আমাদের পিছু ছাড়ছে না। মাঝ...