মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

নীলাক্ষর পত্রিকার সাহিত্যে সম্মেলন ।। দিপালী মাইতি ।। কলকাতা ।। সংস্কৃতি সংবাদ, Kolkata

নীলাক্ষর পত্রিকার সাহিত্যে সম্মেলন 

দিপালী মাইতি



কলকাতা ।। ২০ এপ্রিল কলকাতার কৃষ্ণচন্দ্র ঘোষ  মেমোরিয়াল সভাঘরে সন্ধ্যায় অনুষ্ঠিত হল নীলাক্ষর পত্রিকার সাহিত্যের সম্মেলন।‌অনুষ্ঠানেসভাপতি প্রধান অতিথি ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  যথাক্রমে কবি দুর্গাদাস মিদ্যা , চলচ্চিত্র‌ চিন্তক অধ্যাপক সঞ্জয় মুখোপাধ্যায় ও কবি অজয় নাগ। প্রথম পর্বে বর্ষীয়ান দুই কবি গৌরশংকর বন্দ্যোপাধ্যায় ও দীপঙ্কর বিশ্বাস কে সম্বর্ধনা জ্ঞাপন করা হয়।

   ‌‌‌‌‌‌‌‌      অনুষ্ঠানে কবি দেবারতি মিত্র , অমিতাভ গুপ্ত,  কালী কৃষ্ণ গুহ, অরণি বসুর কবিতার বিশ্লেষণ করেন কবি অদীপ ঘোষ,  দেবজ্যোতি রায়, অনীক রুদ্র ও ফটিক চৌধুরী । কবি পার্থপ্রতিম কাঞ্জিলালের কবিতার কবি বিশ্বজিৎ রায়ের লিখিত বক্তব্য পাঠ করেন কবি নীলাঞ্জন কুমার ।

    ‌‌‌কবিতাপাঠে অংশ নেন রবীন বসু,  অমিত কাশ্যপ, খগেশ্বর দাস, স্বপন পাঁজা, গৌতম হাজরা , স্বপন শর্মা ,‌পার্থপ্রতিম মজুমদার, প্রণব কুমার চট্টোপাধ্যায়, শকুন্তলা সান্যাল ,


মধুমঙ্গল বিশ্বাস, দীপঙ্কর সরকার, গৌতম ব্রহ্মর্ষি , অলোক বিশ্বাস,  শ্যামলজিৎ সাহা, অভিজিৎ বিশ্বাস , সত্যবান বিশ্বাস,মিন্টু বাড়ৈ, নীলিমা সরকার, তাপসকুমার রায়,  কানাইলাল জানা , পঙ্কজ মন্ডল ও নীলাঞ্জন কুমার ।

    ‌‌‌   অনুষ্ঠানের বিভিন্ন সময়ে আধুনিক কবিতা গীতিরূপায়ণ পরিবেশন করে শ্রোতাদের মুগ্ধ করেন কবি সমালোচক সঙ্গীতজ্ঞ নীলাঞ্জন কুমার ও কবি তাপসকুমার রায় । সমগ্র অনুষ্ঠানটি সুচারুভাবে সঞ্চালনা করেন কবি নীলাঞ্জন কুমার ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Registration (Online)

Trainee REGISTRATION (ONLINE)

                                                                                    👇           👉             Click here for registration...