রবিবার, ২১ ফেব্রুয়ারী, ২০২১

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন, পত্রিকা প্রকাশ ৷৷ ডঃ শান্তনু পাণ্ডা

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন, পত্রিকা প্রকাশ

ডঃ শান্তনু পাণ্ডা

 



সংকল্প ফাউন্ডেশনের পক্ষ থেকে রাঙামাটির কামারপাড়া তে কিছু দুঃস্থ ছেলে মেয়ের হাতে খাতা ,পেন চকলেট  দেওয়ার মাধ্যমে উদযাপন করা হল আন্তর্জাতিক ভাষা দিবস। বাংলার অক্ষর জ্ঞান এর  পন্ডিত ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের গলায় মাল্যদান ও মাতৃভাষার আন্দোলনে র শহীদদের প্রতি এক মিনিট নীরবতা পালন করা হয়। সংগঠনের পক্ষে উপস্থিত ছিলেন সমাজসেবী গোপাল সাহা, ডাক্তার বিদ্যুৎ ভট্টাচার্য,পারমিতা সাউ, নরোত্তম দে, মন্টু সাউ,নিলাঞ্জনা সাউ, পিন্টু সাউ, মুনমুন ঘোষ, অনীশ সাউ এছাড়া অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবী সুশান্ত ঘোষ মহাশয় ও পিন্টু সাহা মহাশয়। শিক্ষাকে সমাজের  পিছিয়ে পড়া মানুষ মধ্যে বিস্তার করতে সংকল্প ফাউন্ডেশনের এই উদ্যোগ।

অন্যদিকে ঝাড়গ্রাম জেলা র গোপীবল্লভপুরের মহাপাল গ্রামে সুবর্ণরেখা অববাহিকার ভাষা ও সাহিত্য বিষয়ে এক মিলন মেলা অনুষ্ঠিত হলো। সুবর্ণরেখা নদী তে নৌকার মধ্যে পত্রিকা প্রকাশ এবং প্রথম পত্রিকা নদী কে দেওয়া হয়েছে। বহু গুণী জনের সমাগমে মিলন মেলা ও ৮ টি  বই প্রকাশিত হয়।   পদযাত্রার মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

** আনন্দমঙ্গল কথা- ১ ।। Anandamangal, Soumitra Roy

 আনন্দমঙ্গল কথা সৌমিত্র রায়  (১) শুভ সকাল বন্ধুরা- কয়েক বছর আগে মেদিনীপুরে একটি দুর্গা মণ্ডপের সামনে একটি book stall- এ একজন বিজ্ঞান শিক্ষ...