শুক্রবার, ১৭ নভেম্বর, ২০২৩

কবি কুমারেশ চক্রবর্তী ' শ্রেষ্ঠ কবিতা ' প্রকাশ , Kolkata

কবি কুমারেশ চক্রবর্তী ' শ্রেষ্ঠ কবিতা ' প্রকাশ 




নিজস্ব সংবাদদাতা:  গতকাল ১৬ নভেম্বর বিকেলে উত্তর  চব্বিশ পরগনার দত্ত পুকুরের উজান স্রোত পত্রিকার পৃষ্ঠপোষকতায় কলকাতার কৃষ্ণচন্দ্র মেমোরিয়াল ট্রাস্টের সভাঘরে আশির দশকের বিশিষ্ট কবি কুমারেশ চক্রবর্তীর ' শ্রেষ্ঠ কবিতা ' র আনুষ্ঠানিক প্রকাশ হল। অনুষ্ঠানে শ্রেষ্ঠ কবিতার মোড়ক উন্মোচন করেন বিশিষ্ট শিক্ষাবিদ ও প্রাবন্ধিক সুমিতা চক্রবর্তী । প্রধান ও বিশেষ হিসেবে উপস্থিত ছিলেন যথাক্রমে কবি সৈয়দ কওসর জামাল ও কবি অনুবাদক বৌধায়ন মুখোপাধ্যায় ।

           অনুষ্ঠান শুরু হয় ঋদ্ধি পালের সুন্দর কন্ঠে রবীন্দ্রসঙ্গীতের মাধ্যমে । উদ্বোধন সুমিতা চক্রবর্তী কবি কুমারেশ চক্রবর্তীর কবিতা নিয়ে আলোচনা করতে গিয়ে বলেন,  আমরা যা ভাবছি তাই বলছি তাকে অনেকেই কবিতা হিসেবে মানেন না । কিন্তু এই কবি অবলীলায় সেই সত্যকে কবিতা করে দিতে পারেন । বিশিষ্ট কবি ও চিত্রকর শ্যামল জানা শ্রেষ্ঠ কবিতার আলোকপাত করেন । এছাড়া কবিকে নিয়ে আলোচনা করেন প্রবুদ্ধ বাকচি । 

           অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে কবিতা পাঠে অংশ নেন অনন্যা বন্দ্যোপাধ্যায়,  মধুমিতা রায়,  শর্বানী দাস,  অমিত কাশ্যপ,  তাপস রায়,  নৃসিংহমুরারী দে,  সুধাংশু রঞ্জন সাহা,  অমলেন্দু মন্ডল,  বীরেন শাসমল,  ঈশিতা ভাদুড়ী,  ফাল্গুনী ঘোষ,  সুকুমার গরাণি,  অলোক বিশ্বাস,  উমাপদ কর,  জয়িতা বসাক,  ধীমান চক্রবর্তী  এবং নীলাঞ্জন কুমার । আবৃত্তিতে জমিয়ে দেন রিঙ্কু রায়,  চলন্তিকা চক্রবর্তী ও পূজন ঘোষ । অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রবীর মন্ডল ও সত্যবান বিশ্বাস ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Registration (Online)

Trainee REGISTRATION (ONLINE)

                                                                                    👇           👉             Click here for registration...